Saturday, April 20, 2024
spot_img
Homeরাজনীতিসরকার পতনের আন্দোলনে বাধ্য করলে উপায় থাকবে না: হেফাজত

সরকার পতনের আন্দোলনে বাধ্য করলে উপায় থাকবে না: হেফাজত

ফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর আল্লামা খলিল আহমাদ কাসেমী বলেছেন, মাওলানা মামুনুল হককে অবিলম্বে মুক্তি দিতে হবে। আমরা সরকার পতন আন্দোলন করি না। কিন্তু আমাদের বাধ্য করলে কোনো উপায় থাকবে না।

শুক্রবার (২৯ মার্চ) রাজধানীর গুলশানে বারিধারায় হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে ‘পবিত্র মাহে রমজানের তাৎপর্য ও করণীয়’ শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে এ হুঁশিয়ারি দেন তিনি।

খলিল আহমাদ কাসেমী বলেন, রমজানে আত্মীয় স্বজন ও মুসলমানরা সবাই একসঙ্গে বসে ইফতার করা আমাদের প্রাচীন ঐতিহ্য। দুর্ভাগ্যজনকভাবে বর্তমান সরকার ইফতার মাহফিলের ব্যাপারে কোথাও কোথাও দমনমূলক নীতি গ্রহণ করেছে। যা সাম্প্রদায়িক উসকানির শামিল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জামিন পাওয়া দেশের প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। একজন সিনিয়র নাগরিককে জামিন না দিয়ে বছরের পর বছর জেলে আটকে রাখা দেশে বিচারহীনতার প্রমাণ বহন করে। বিচারহীনতার এ ধারাবাহিকতা আর চলতে দেওয়া যায় না। মাওলানা মামুনুল হক দেশের একজন বিশিষ্ট আলেমদ্বীন।

তারা বলেন, ২০২১ সালের ১৮ এপ্রিল তাকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছিল। এখনো তিনি কারাবন্দি হয়ে আছেন। আমরা ঈদের আগেই মামুনুল হককে নিঃশর্ত মুক্তি দিতে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। এছাড়া ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতে ইসলাম বাংলাদেশের নামে করা সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

ইফতার মাহফিলে বক্তব্য দেন আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা মাহফুজুল হক, মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, মাওলানা ড. আহমদ আব্দুল কাদের প্রমুখ

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments