Sunday, May 19, 2024
spot_img
Homeজাতীয়দু-চার দিনের মধ্যেই ঢাকা শহরে যানজট কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দু-চার দিনের মধ্যেই ঢাকা শহরে যানজট কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দু-চার দিনের মধ্যেই শহরের যানজট কমবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। আজ সোমবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আসন্ন ঈদ-উল ফিতরের প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রমজান শুরুর পর থেকে দুপুর গড়ালেই রাজধানী ঢাকার সড়কগুলোতে প্রচণ্ড যানজট শুরু হয়। এই যানজট আরও তীব্র হয় যখন ঈদ ঘনিয়ে আসে। বিশেষ করে মার্কেট সংলগ্ন রাস্তাগুলোতে ঘণ্টার পর ঘণ্টা যানজট লেগে থাকে। আবার উন্নয়নকাজের জন্য কিছু রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এতে ১০ মিনিটের রাস্তা ঘণ্টা পেরিয়ে গেলেও গন্তব্যে পৌঁছানো যাচ্ছে না। যানজট নিরসনে ট্রাফিক পুলিশ সড়কে রয়েছে। ঈদকে সামনে রেখে যানজট কীভাবে সহনীয় রাখা যায় সে বিষয়ে ট্রাফিক বিভাগ কাজ করছে। শিগগিরই যানজট কমবে।’

ট্রাফিক পুলিশ রাস্তার মাঝখানে যানবাহন দাঁড় করিয়ে কাগজ চেক করে এতে রাজধানীতে ৬০ শতাংশ যানজট হয়—এ বিষয়ে জানতে চাইলে এই প্রশ্নের আসাদুজ্জামান খান বলেন, এখানে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা রয়েছেন, তাঁরা এ বিষয়ে নিশ্চয়ই নজর রাখবেন। ঈদের মার্কেটের জন্যই বিকেলের পর থেকে সারা ঢাকার শহর অচল হয়ে যায়। আর দু-চার দিনের মধ্যেই ঢাকা শহরে যানজট কমবে। তবে যানজট চলে যাবে ঘরমুখী মানুষের ঢল যেখানে নামবে সেখানে। শহরের যানজট আর চার-পাঁচ দিনের মধ্যেই কমবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আসন্ন ঈদ-উল-ফিতরের আগেই দেশের তৈরি পোশাক শ্রমিকদের বেতন-বোনাস দেওয়া হবে। ধাপে ধাপে ছুটি দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিজিএমইএ, বিকেএমইএ শ্রমিক সংগঠনগুলো বসে ছুটির দিকে খেয়াল রেখে, তাঁরা এই সিদ্ধান্ত নেবেন।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি ৯ এপ্রিল এক দিন বাড়ানোর সিদ্ধান্ত হয়নি মন্ত্রিসভায়—এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা প্রয়োজন মনে করবেন, তাঁরা ৯ তারিখ ছুটি নিতে পারবেন।

বৈঠকে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, ঈদের পূর্বে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতাদি পরিশোধ, সড়ক মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ে আলোচনা হয়েছে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments