Monday, May 20, 2024
spot_img
Homeখেলাধুলাক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট জ্যোতির

ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট জ্যোতির

আইসিসির র‍্যাঙ্কিংয়ের উন্নতিতে খেলোয়াড়দের খুশি হওয়াই স্বাভাবিক। আর তা যদি হয় কোনো ব্যাটারের ক্যারিয়ারসেরা, তাহলে তো আনন্দ আরও বেশি হওয়ার কথা। কিন্তু নিগার সুলতানা জ্যোতির আনন্দর সীমাটা বাড়ছে না।

এমন দিনে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতির সুসংবাদ পেলেন, যেদিন বাংলাদেশ দল এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে অস্ট্রেলিয়া নারী দলের কাছে। টি-টোয়েন্টিতে নিজের ক্যারিয়ারসেরা রেটিং পয়েন্টের আনন্দটা তাই সাদামাটাই হয়তো হয়েছে বাংলাদেশ নারী দলের অধিনায়কের। গতকাল আইসিসির সাপ্তাহিক হালনাগাদে ৩ ধাপ এগিয়ে টি-টোয়েন্টিতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ১৬ নম্বরে উঠে এসেছেন জ্যোতি। ৫৯৯ রেটিং পয়েন্টই এখন উইকেটরক্ষক ব্যাটারের ক্যারিয়ারসেরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬৩ রানের অপরাজিত ইনিংসটিই তাঁর র‍্যাঙ্কিংয়ের উন্নতিতে অবদান রেখেছে। আগের সর্বোচ্চ ছিল ২০২৩ সালে ৫৯২ রেটিং পয়েন্ট।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে ৬৫ রানের ইনিংস খেলে ৩ ধাপ এগিয়ে ৭ নম্বরে উঠেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যালিসা হিলিও। আর একই ম্যাচে ৫৫ রান করা তাঁরই সতীর্থ বেথ মুনি ৭৭৯ রেটিংয়ে শীর্ষে আছেন।

বোলিংয়ে ৭ ধাপ এগিয়েছেন মারুফা আক্তার। ক্যারিয়ার সেরা ৫৪৭ রেটিংয়ে ৩৪ নম্বরে আছেন ১৯ বছর বয়সী পেসার। ৬১৮ রেটিংয়ে বাংলাদেশের হয়ে সেরা বোলার রাবেয়া খান। তাঁর বর্তমান অবস্থান ২১ নম্বর। আর ৭৫৯ রেটিংয়ে শীর্ষে আছেন ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার সোফি একলেস্টোন। অন্যদিকে অলরাউন্ডারের তালিকায় শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউস।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments