Thursday, May 23, 2024
spot_img
Homeরাজনীতিসরকার এখন ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছে : আমিনুল হক

সরকার এখন ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছে : আমিনুল হক

বিদেশি প্রভুদের দাসত্বের সরকার এখন ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছে বলে মন্তব্য করেছেন বিএনপি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। তিনি বলেন, আমরা কিন্তু বিদেশিদের উপর নির্ভরশীল নই। নিজেদের শক্তি জনগণের উপর নির্ভরশীল।

শুক্রবার (৫ এপ্রিল) মোহাম্মদপুর বছিলায় ঢাকা মহানগর উত্তর ৩৩ ও ৩৪ নং ওয়ার্ড বিএনপির ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। এর আগে মোহাম্মদপুর থানাধীন ২৯ নং ওয়ার্ডে ঈদ উপহারসামগ্রী বিতরণ করে।

আওয়ামী সরকারের জনগণের ভোটের দরকার হয় না বলে মন্তব্য করে আমিনুল হক বলেন, তাদের বিদেশি প্রভুদের দরকার হয়। তারা বিদেশি প্রভুদের দিয়ে একতরফা নির্বাচন করে বাংলাদেশের রাষ্ট্রীয় যন্ত্রকে ব্যবহার করে তারা ক্ষমতায় বসে আছে। বেশি দিন থাকতে পারবে না। কারণ বিদেশি প্রভুদের দাসত্বের সরকার এখন ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছে। একটি স্বাধীন রাষ্ট্র যখন পরাধীন হয়ে উঠে সেই রাষ্ট্র আর জনগণের হয় না।

আমিনুল হক বলেন, আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হবে। আমাদের যে আন্দোলন একদফা, গণতন্ত্র ফিরিয়ে আনা, ভোটের অধিকার নিশ্চিত করা ও একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। এটাই হচ্ছে আমাদের একদফা দাবি। দফা দাবি আদায়ের লক্ষ্যে যুবক সমাজকে কাজ করতে হবে। যারা ইয়াং জেনারেশন রয়েছে তাদের করতে হবে, সকলে ঐক্যবদ্ধ থাকলে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো।

একতরফা ডামি নির্বাচন আওয়ামী লীগ সরকার গঠন করেছে বলে দাবি করে আমিনুল হক বলেন, সেই নির্বাচনকে বাংলাদেশের জনগণ বিনা ভোটে প্রত্যাখ্যান করেছে। মানুষ ভোট দিতে যায়নি, সেটা আমরা সকলেই দেখেছি দৃশ্যমান। আমাদের তথ্য মতে, ২% মানুষও ভোট দিতে যায়নি। যারা আওয়ামী সমর্থক তারাও ভোট দিতে যায়নি।

বিএনপি রাজপথে আন্দোলনে আছে, রাজপথেই ফয়সালা করতে হবে মন্তব্য করে বিএনপির ক্রীড়া সম্পাদক বলেন, যদি সকলে ঐক্যবদ্ধ থাকি, সুসংগঠিত থাকি এই অবৈধ আওয়ামী সরকারের পতন ঘটবে।

ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালি, নির্বাহী সদস্য তাবিথ আউয়াল, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর উত্তরের সদস্য মো. ইউসুফ, দফতর দায়িত্বে এবিএমএ রাজ্জাক, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব রুনা লায়লা, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি লিটন মাহমুদ বাবুসহ অনেকে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments