Thursday, May 9, 2024
spot_img
Homeবিনোদননেতাজি ভারতের প্রথম প্রধানমন্ত্রী, এবারের নির্বাচন ধর্মযুদ্ধ: ফের আলোচনায় কঙ্গনা

নেতাজি ভারতের প্রথম প্রধানমন্ত্রী, এবারের নির্বাচন ধর্মযুদ্ধ: ফের আলোচনায় কঙ্গনা

ভারতের হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা আসন থেকে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) টিকিট পেয়েছেন কঙ্গনা রনৌত। এরপর থেকেই খবরের শিরোনামে এই অভিনেত্রী–রাজনীতিবিদ। এরই মধ্যে তাঁর নানা মন্তব্য নিয়ে শুরু হয়েছে চর্চা। পুরোদমে প্রচারেও নেমেছেন নায়িকা। আগামী নির্বাচনকে তিনি ‘ধর্মযুদ্ধ’ আখ্যা দিয়েছেন!

সম্প্রতি তাঁকে নিয়ে একটি পুরোনো ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে নেতাজি সুভাষচন্দ্র বসুকে ভারতের প্রথম প্রধানমন্ত্রী দাবি করেন কঙ্গনা। ভিডিওটি আবার সামনে আসার পর থেকেই আলোচনায় অভিনেত্রী।

পুরোনো ভিডিওতে, একটি সংবাদমাধ্যমের অনুষ্ঠানে কঙ্গনাকে বলতে শোনা যায়, ‘দেশের (ভারত) প্রথম প্রধানমন্ত্রী ছিলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। আপনারাই বলুন, তিনি কোথায় গেলেন?’

কঙ্গনার এই ভিডিও শেয়ার করে কটাক্ষের সুরে আম আদমি পার্টির রাজ্যসভার এমপি স্বাতী মালিওয়াল এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘নিন, আপনারা শিক্ষিত এবং যোগ্য প্রার্থীদের ভোট দিন।’

নির্বাচনী প্রচারে বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। ছবি: ইনস্টাগ্রামভারতের আসন্ন লোকসভা নির্বাচনের ক্ষমতাসীন বিজেপির পঞ্চম প্রার্থী তালিকায় বড় চমক কঙ্গনা রনৌত। এবার তিনি পদ্মফুলের হয়ে লড়াইয়ের সুযোগ পেয়েছেন হিমাচলের মান্ডি আসন থেকে। এরই মধ্যে প্রচারণা শুরু করেছেন। তবে নির্বাচনী আসনে বড় চ্যালেঞ্জের মুখেও পড়েছেন কঙ্গনা। কঙ্গনাকে প্রার্থী করার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়েছেন স্থানীয় বিজেপি নেতারা।

প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি, তিনবারের এমপি এবং কুল্লুর রাজপরিবারের সদস্য মহেশ্বর সিং বিজেপি হাইকমান্ডকে দলের জন্য ‘কোনো অবদান’ না রাখা এক অভিনেত্রীকে প্রার্থী করার সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ করেছেন।

এদিকে প্রার্থী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর থেকে কঙ্গনা বারবার কংগ্রেসকে আক্রমণ করেছেন। মান্ডি লোকসভা কেন্দ্রের সুন্দরনগরে একটি নির্বাচনী সভা থেকে তিনি বলেন, ‘কংগ্রেস আসলে হজম করতে পারছে না, দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল আমাকে টিকিট দিয়েছে। তাই আমার সম্পর্কে কটূক্তি করা শুরু করেছে।’বিজেপির প্রতি তাঁর সমর্থন দেখে অন্য দলগুলো তাঁকে ভয় দেখিয়েছে বলেও অভিযোগ করেন কঙ্গনা। তাঁর বাড়ি ভাঙচুর করা হয়েছে বলেও অভিযোগ অভিনেত্রীর। কঙ্গনার কথায়, ‘হিমাচল প্রদেশের নারীরা অনেক সাহসী। আমি খুব দৃঢ় চিত্তে এই পরিস্থিতি সামলেছি। আগামী নির্বাচন “ধর্মযুদ্ধ”। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত শক্ত করতে হিমাচলসহ পাহাড়ের মেয়েরা ঢালাও ভোট দেবে বিজেপিকে।’

কয়েক বছর ধরে বক্স অফিসে সুবিধা করতে পারছেন না কুইন খ্যাত বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। অভিনয়ের চেয়ে কঙ্গনা এখন বেশি মনোযোগী রাজনীতিতে। বিজেপি ও নরেন্দ্র মোদীর প্রশংসা এবং সরকারের নানা কাজের প্রচারে কঙ্গনার সক্রিয়তা বড় কিছুর আভাস দিচ্ছিল বেশ আগে থেকেই। তিনি যে শিগগিরই রাজনীতিতে নাম লেখাচ্ছেন সেটি প্রায় অনুমেয় ছিল।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments