Friday, May 3, 2024
spot_img
Homeসারাদেশসীমান্তে হত্যার দুইদিন পর সাইফুলের মরদেহ ফেরত দিল বিএসএফ

সীমান্তে হত্যার দুইদিন পর সাইফুলের মরদেহ ফেরত দিল বিএসএফ

চাঁপাইনবাবগঞ্জের রোকনপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি সাইফুল ইসলামের মরদেহ দু’দিন পর ফেরত দিয়েছে বিএসএফ।  

গতকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাত ৯টার দিকে বিজিবি-বিএসএফের মধ্যে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত পতাকা বৈঠকের পর সাইফুলের মরদেহ হস্তান্তর করা হয়।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ১৬ বিজিবির (রোকনপুর) কোম্পানি কমান্ডার আব্দুল জব্বার এবং বিএসএফের পক্ষে ১৫৯ বিএসএফের (ইটাঘাটা) কোম্পানি কমান্ডার জয়বীর সিং।

এ বিষয়ে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ বলেন, বিজিবির কাছ থেকে মরদেহ গ্রহণের পর সাইফুলের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ সাদিকুর রহমান বলেন, বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর সাইফুল ইসলামের মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ।

উল্লেখ্য, গত ২ এপ্রিল রাতে রোকনপুর সীমান্তের ওপারে ভারতীয় অংশে সাইফুল ইসলাম নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করে বিএসএফ। পরে বিএসএফ সদস্যরা তার মরদেহ নিয়ে যায়।

সাইফুল ইসলাম গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের নগরপাড়ার হাসান আলীর ছেলে। তিনি সীমান্তে চোরাচালানের জন্য অবৈধভাবে ভারতে প্রবেশ করলে তাকে গুলি করা হয় বলে জানান স্থানীয়রা।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments