Sunday, June 23, 2024
spot_img
Homeঅর্থনীতিএফএএস ফাইন্যান্সে সাড়ে ৭ কোটি টাকার ঋণ জালিয়াতি

এফএএস ফাইন্যান্সে সাড়ে ৭ কোটি টাকার ঋণ জালিয়াতি

আবারও এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট প্রোপার্টিজ (প্রাইভেট) লিমিটেডে সাড়ে ৭ কোটি টাকা ঋণ বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগ উঠেছে।

এবার ওই আর্থিক প্রতিষ্ঠান থেকে মেসার্স ম্যানট্রাস্ট প্রোপার্টিজ (প্রাইভেট) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলমের বিরুদ্ধে ঋণের নামে আত্মসাতের অভিযোগ।

ওই অভিযোগ আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে অনুসন্ধান শুরু হয়েছে। অনুসন্ধানের অংশ হিসেবে একজন সহকারী পরিচালককে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

দুদক সূত্রে আরও জানা যায়, মেসার্স ম্যানট্রাস্ট প্রোপার্টিজ (প্রাইভেট) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম ও অন্যান্যরা এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ৭ কোটি ৫০ লাখ টাকা ঋণ বিতরণে অনিয়ম ও প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছে। ঋণ বিতরণে অনিয়ম, প্রতারণার মাধ্যমে আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগটি অনুসন্ধানের জন্য বি: অনু: ও তদন্ত-৩ বিভাগের পরিচালককে তদারককারী কর্মকর্তা নিয়োগের সিদ্ধান্ত দিয়েছে কমিশন।

এর আগে এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আলোচিত প্রশান্ত কুমার (পিকে) হালদার বিভিন্ন সময়ে এফএএস ফাইন্যান্স থেকে অন্যান্যদের সহযোগিতায় ১ হাজার ২৫১ কোটি টাকা আত্মসাৎ করেন। ওই ঘটনায় পিকে হালদারকে আসামিসহ বিভিন্ন কর্মকর্তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত ১৩টি মামলা করে দুদক।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments