Thursday, May 9, 2024
spot_img
Homeখেলাধুলাকোহলির সেঞ্চুরির রাতে ‘পার্পল ক্যাপ’ হারালেন মোস্তাফিজ

কোহলির সেঞ্চুরির রাতে ‘পার্পল ক্যাপ’ হারালেন মোস্তাফিজ

১৬ বছরের আইপিএল ইতিহাসে সব মৌসুমেই বিরাট কোহলি খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) হয়ে। ভারতীয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান ও সেঞ্চুরি—দুটি রেকর্ডে তাঁর ধারেকাছে কেউ নেই। রানমেশিন কোহলির ব্যাটেই আজ এল ২০২৪ আইপিএলের প্রথম সেঞ্চুরি।

এবারের আইপিএলে মোস্তাফিজুর রহমানের শুরুটা হয়েছে দুর্দান্ত। চেন্নাই সুপার কিংসের জার্সিতে প্রথম তিন ম্যাচে ৭ উইকেট নেন। তবে ভিসাপ্রক্রিয়ার কাজ করতে ২ এপ্রিল ঢাকায় আসতে হয়েছে। খেলতে পারেননি গত রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটি। ভিসার কাজ শেষ না হওয়াতে এখনো ভারতে যেতে পারেননি তিনি। এই সুযোগে ফিজ হারিয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারীর ‘পার্পল ক্যাপ’। জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে আজ রাতে আরসিবির বিপক্ষে ২ উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল। রাজস্থান রয়্যালসের স্পিনারের ২০২৪ আইপিএলে উইকেট হলো ৮ টি। আরসিবি-রাজস্থান ম্যাচের প্রথম ইনিংস বিরতিতে ‘পার্পল ক্যাপ’ পাওয়া চাহাল ও সর্বোচ্চ রানসংগ্রাহক কোহলি দুজনই এসেছেন। সর্বোচ্চ উইকেট পাওয়াতেই হয়তো চাহালকে বাহবা দিয়েছেন কোহলি।

টস জিতে আজ ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে রাজস্থান। প্রথমে ব্যাটিং পাওয়া আরসিবি প্রথম ৬ ওভারে কোনো উইকেট না হারিয়েই করে ফেলে ৫৩ রান। যার মধ্যে কোহলি একাই ২৫ বলে করেন ৩২ রান। ফিফটি তুলতে লেগেছে ৩৯ বল। ১১ তম ওভারের চতুর্থ বলে রিয়ান পরাগকে ডিপ মিড উইকেট দিয়ে ছক্কা মেরে পূর্ণ করেছেন ফিফটি। সময়ের সঙ্গে সঙ্গে কোহলি নিজের খোলস ছেড়ে বেরিয়ে আসেন। ১৬ তম ওভার থেকে আরসিবি নেয় ১৫ রান। যেখানে আবেশ খানের ওভার থেকে ৩ চারে একাই ১৪ রান নেন কোহলি। ১৯ তম ওভারের চতুর্থ বলে নান্দ্রে বার্গারকে লং অফে তুলে মেরে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। আইপিএল ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি পেয়েছেন ৬৭ বলে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৮৩ রান করে আরসিবি। ৭২ বলে ১২ চার ও ৪ ছক্কায় ১১৩ রান করে অপরাজিত থাকেন কোহলি।

৫ ম্যাচে ৩১৬ রান করে এবারের আইপিএলের সর্বোচ্চ রানসংগ্রাহক ‘অরেঞ্জ ক্যাপ’ কোহলির কাছে। ভারতীয় ব্যাটারের গড় ১০৫.৩৩ ও স্ট্রাইকরেট ১৪৬.২৯। ১ সেঞ্চুরির পাশাপাশি করেছেন ২ ফিফটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভারে ১ উইকেটে ৬৩ রান করেছে রাজস্থান।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments