Wednesday, May 1, 2024
spot_img
Homeরাজনীতিঈদের আগে বন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জামায়াতের

ঈদের আগে বন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জামায়াতের

কারাবন্দি সব নেতাকর্মীকে আসন্ন ঈদুল ফিতরের আগে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একই সঙ্গে দলের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের ছেলে সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আল আযমী ও সাবেক নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর ছেলে সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার মীর আহমাদ বিন কাসেম আরমানের সন্ধান ও পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানানো হয়।

দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার সোমবার (৮ এপ্রিল) এক বিবৃতিতে বলেন, সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম প্রায় ১২ বছর ধরে কারাগারে আটক আছেন। তিনি নানা জটিল রোগে আক্রান্ত। চলাফেরা, ওঠা-বসা করা তার জন্য খুবই কঠিন হয়ে পড়েছে। এছাড়া সারা দেশে জামায়াতে ইসলামী ও অঙ্গসংগঠনের অনেক নেতাকর্মী কারাগারে আটক রয়েছেন। শুধু রাজনৈতিক কারণে তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে তাদেরকে কারাগারে আটক রাখা হয়েছে।

সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আল আযমী ও সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার মীর আহমাদ বিন কাসেম আরমান ২০১৬ সালের আগস্ট মাস থেকে নিখোঁজ রয়েছেন। তাদেরকে নিজ নিজ বাসা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে আটক করে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু আজ পর্যন্ত তাদের পরিবার-পরিজন জানতে পারেনি তারা কোথায় কী অবস্থায় আছে। তাদের ফিরে আসার প্রতীক্ষায় পরিবার-পরিজন এখনো অপেক্ষার প্রহর গুনছেন। ঈদুল ফিতরের আগেই তাদের ফিরিয়ে দিয়ে পরিবার-পরিজনদের সঙ্গে ঈদ পালন করার সুযোগ দেওয়ার জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments