Saturday, April 27, 2024
spot_img
Homeবিনোদনস্বাধীনতা দিবসে টিভি আয়োজন

স্বাধীনতা দিবসে টিভি আয়োজন

আজ মহান স্বাধীনতা দিবস। দিবসটিকে ঘিরে দেশের সব কটি টিভি চ্যানেল প্রচার করছে বিশেষ অনুষ্ঠান। টিভি চ্যানেলগুলোর বিশেষ আয়োজনের নির্বাচিত কিছু অনুষ্ঠানের খবর থাকছে এই প্রতিবেদনে।

বিটিভিতে নাটক ‘চাঁদের খাঁচা’
বিটিভিতে রাত ৯টায় প্রচারিত হবে নাটক ‘চাঁদের খাঁচা’। এর গল্পে দেখা যাবে, নাবিলার স্বামী মামুনকে মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তানি সেনারা অফিস থেকে ধরে নিয়ে মেরে ফেলে। নাবিলা তার সন্তান ইফতিকে নিয়ে গ্রামের বাড়ি চলে যায়। ছেলেটি প্রায়ই বাবার দুঃস্বপ্ন দেখে জেগে ওঠে। সৈয়দ মনজুরুল ইসলামের রচনায় নাটকটি প্রযোজনা করেছেন শাহজামান মিয়া। অভিনয়ে রিমি করিম, সাব্বির আহমেদ, শতাব্দী ওয়াদুদ, রমিজউদ্দিন রাজু, লুৎফর রহমান জর্জ প্রমুখ।

চ্যানেল আইয়ে ‘দুঃসাহসী খোকা’
বেলা ১টা ৫ মিনিটে চ্যানেল আইতে রয়েছে মুশফিকুর রহমান গুলজারের ‘দুঃসাহসী খোকা’ সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমায় উঠে এসেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব থেকে কিশোর বয়সের কাহিনি। অভিনয় করেছেন সৌম্য জ্যোতি, লুৎফর রহমান জর্জ, ফজলুর রহমান বাবু, মাহমুদা মাহা, গোলাম ফরিদা ছন্দা প্রমুখ। সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রচারিত হবে নূর ইমরান মিঠু পরিচালিত নাটক ‘আঁধারে আভা’।

এনটিভিতে নাটক ‘যোগ বিয়োগ’
এনটিভিতে বেলা ১টায় প্রচারিত হবে নাটক ‘যোগ বিয়োগ’। সারওয়ার রেজা জিমির রচনা ও তুহিন হোসেনের পরিচালনায় এতে অভিনয় করেছেন আফরান নিশো, আনিকা কবির শখ, মিতা চৌধুরী, সুষমা সরকার প্রমুখ। সফল ব্যবসায়ী মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান সদ্য প্রয়াত হয়েছেন। তাঁর ছেলেমেয়ে, আত্মীয়স্বজন সবাই জড়ো হয় গ্রামের বাড়িতে। পারিবারিক উকিল জানান, আকতারুজ্জামান তাঁর সম্পত্তির একটি বড় অংশ উইল করে দিয়ে গেছেন এক নারীকে, যাকে এই পরিবারের কেউ চেনে না।

আরটিভিতে ‘অসমাপ্ত’
আরটিভিতে রাত ৮টায় প্রচারিত হবে নাটক ‘অসমাপ্ত’। রচনা সারওয়ার রেজা জিমি, পরিচালনায় তুহিন হোসেন। অভিনয়ে আফরান নিশো, মেহজাবীন চৌধুরী প্রমুখ। মুক্তিযুদ্ধ চলাকালীন ঘটনা। মুনিরের বিয়ে ঠিক হয়েছে সালেহার সঙ্গে। দুই দিন পরই তাদের বিয়ে। কিন্তু এই সময়টাতে বিয়ে মানতে পারছে না মুনির। বিয়ের আগের রাতে সে মুক্তিযুদ্ধে যাওয়ার সিদ্ধান্ত নেয়।

বাংলাভিশনে ‘মুক্তিযুদ্ধের সেইসব দিনগুলি’
রাত ১১টা ২৫ মিনিটে বাংলাভিশনে দেখা যাবে বিশেষ অনুষ্ঠান ‘মুক্তিযুদ্ধের সেইসব দিনগুলি’। এতে অতিথি হিসেবে থাকছেন মেজর জেনারেল (অব.) হেলাল মোরশেদ খান বীরবিক্রম ও লে. জেনারেল (অব.) এম হারুন অর রশীদ বীরপ্রতীক। রফিকুল ইসলাম ফারুকীর প্রযোজনায় অনুষ্ঠানটির সঞ্চালনায় রয়েছেন দিনাত জাহান মুন্নী।

দুরন্ত টিভিতে ‘একাত্তরের মার্চ’
দুরন্ত টিভিতে বেলা ১১টায় প্রচারিত হবে বিশেষ আয়োজন ‘একাত্তরের মার্চ’। অনুষ্ঠানে শহীদ মুনীর চৌধুরীর ছেলে আসিফ মুনীর তন্ময়ের সঙ্গে শিশুদের কথোপকথনের মাধ্যমে উঠে এসেছে মহান মুক্তিযুদ্ধের নানা ইতিহাস। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মনিরুল হোসেন শিপন। এ ছাড়া দুরন্ত টিভিতে স্বাধীনতা দিবসে আরও থাকবে নৃত্যানুষ্ঠান ‘প্রিয় বাংলাদেশ’ সকাল ১০টায় ও ‘মুক্তি’ ১১টা ৩০ মিনিটে। বেলা ৩টায় প্রচারিত হবে শামীম আখতারের সিনেমা ‘মেঘনার ৭১’ ও রাত ১০টায় মোরশেদুল ইসলামের সিনেমা ‘আমার বন্ধু রাশেদ’।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments