Thursday, May 23, 2024
spot_img
Homeখেলাধুলাদুই বছরের জন্য বাংলাদেশে আইসিসির সম্প্রচার স্বত্ব

দুই বছরের জন্য বাংলাদেশে আইসিসির সম্প্রচার স্বত্ব

আগামী দুই বছরের জন্য বাংলাদেশে আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) ক্রিকেটের সম্প্রচার স্বত্ব পেল টিএসএম (টোটাল স্পোর্টিং মার্কেটিং)। আজ নিজেদের ওয়েবসাইটে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

ক্রিকেটপাগল বাংলাদেশের মানুষকে খেলা দেখাতে টিএসএম এই সম্প্রচার স্বত্ব নিশ্চিত করবে বেসরকারি টেলিভিশন নাগরিক টিভি ও টেলিকমিউনিকেশন কোম্পানি বাংলালিংকের মাধ্যমে। ২০২৫ সাল পর্যন্ত এই সম্প্রচার স্বত্ব থাকবে টিএসএমের হাতে।

এ সময় ছেলেদের তিনটি ও মেয়েদের তিনটি টুর্নামেন্ট আছে আইসিসির। এই ছয়টি ইভেন্টের সম্প্রচার স্বত্ব পেয়েছে টিএসএম। তারা ব্রডকাস্টিং স্বত্ব দিয়েছে নাগরিক টিভিকে এবং ডিজিটাল স্বত্ব দিয়েছে বাংলালিংককে।

আইসিসির এই ছয় টুর্নামেন্ট হলো—২০২৪ ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৪ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৫ আইসিসি অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৫ ছেলেদের চ্যাম্পিয়নস ট্রফি, ২০১৫ ছেলেদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ২০২৫ মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ।

এ নিয়ে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডিস বলেছেন, ‘বাংলাদেশের জন্য টিএসএমকে আইসিসি ক্রিকেট স্বত্ব দিতে পেরে আমরা আনন্দিত, যেখানে ক্রিকেটের বিশাল এক সমর্থকগোষ্ঠী রয়েছে। এ বছরের শেষ দিকে বাংলাদেশে অনুষ্ঠেয় মেয়েদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি আমাদের সম্প্রচার অংশীদারত্বের সঙ্গে মেয়েদের খেলার বিকাশ এবং নতুন-পুরোনো ক্রিকেট অনুরাগীদের সঙ্গে যুক্ত হওয়ার এটি সুবর্ণ সুযোগ।’

আর টিএসএমের প্রধান নির্বাহী মোহাম্মদ মঈনুল হক চৌধুরী বলেছেন, ‘আগামী দুই বছরের জন্য আইসিসি ইভেন্টগুলো সম্প্রচার ও ডিজিটাল স্বত্ব পেয় রোমাঞ্চিত।’

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments