Monday, May 13, 2024
spot_img
Homeরাজনীতিবাংলাদেশ একটি নতজানু রাষ্ট্রে পরিণত হয়েছে : ইসলামী আন্দোলন

বাংলাদেশ একটি নতজানু রাষ্ট্রে পরিণত হয়েছে : ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, জীবন দিয়ে যুদ্ধ করেছি সগৌরবে স্বাধীনভাবে মাথা উঁচু করে রাখার জন্য। কিন্তু বাংলাদেশকে একটি নতজানু রাষ্ট্রে পরিণত করেছে এই ফ্যাসিবাদী সরকার।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে রাজধানীর ভাটারার এস এফ ব্যাংকুয়েট হলে “স্বাধীনতার ৫৩ বছর প্রত্যাশা—প্রাপ্তির খতিয়ান” শীর্ষক আলোচনা ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পাকিস্তানি জালেমরা যখন জুলুম, অত্যাচার—নিপীড়ন বাড়িয়ে দিয়েছিল, তখন এ দেশের সাধারণ মানুষ চারদিকে প্রতিরোধের আগুন ছড়িয়ে দিয়েছিল। আজও ফ্যাসিবাদী সরকারের জুলুম অত্যাচার, নিয়ন্ত্রণহীন প্রশাসন, সর্বত্র দলীয়করণ, জনবিচ্ছিন্ন হওয়ার কারণে দেশব্যাপী প্রতিরোধ শুরু হবে।

তিনি আরও বলেন, সব বিষয়ে পাশের রাষ্ট্রের দিকে তাকিয়ে থাকা সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। দায়বদ্ধতা আছে ব্যাংকলুট, বাণিজ্য সিন্ডিকেট আর দুর্নীতি করে দেশের টাকা বিদেশে পাচারকারীদের প্রতি। তাদেরকে কীভাবে নিরাপত্তা ও সুরক্ষা দেওয়া যায়, নামে—বেনামে ভিআইপি মর্যাদা দেওয়া যায়, সে ব্যাপারে সরকার যথেষ্ট সতর্ক।

এ দেশের মানুষ একাত্তরের রাজাকারদের যেভাবে বিচার করেছে, এই নব্য রাজাকারদেরও মানুষ উচিত শিক্ষা দেবে বলে মন্তব্য করেন তিনি।

সভায় আরো বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, নগর সেক্রেটারি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম, মুফতী ফরিদুল ইসলাম, মুফতী মো. মাছউদুর রহমান, ডা. মুজিবুর রহমান, অ্যাড. শওকত আলী হাওলাদার, মাস্টার ওয়ারেন্ট অফিসার (অব.) আমিনুল হক তালুকদার, মুক্তিযোদ্ধা প্রজন্ম কাউন্সিল নেতা মুহাম্মদ রাকিবুল ইসলাম, মুহাম্মদ নাজমুল হাসান প্রমুখ।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments