Thursday, September 19, 2024
spot_img
Homeজাতীয়সহকর্মী হত্যার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য পুলিশের কর্মবিরতি

সহকর্মী হত্যার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য পুলিশের কর্মবিরতি

বিভিন্ন থানায় হামলা ও সহকর্মীদের হত্যার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছে পুলিশের অধস্তন কর্মচারী সংগঠন। আজ মঙ্গলবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বিক্ষোভ দেখা যায়।

এ সময় বিক্ষুব্ধ পুলিশ সদস্যরা নানা স্লোগান দিতে থাকেন। তাঁদের মূল দাবি, রাজনৈতিকভাবে তাঁদের যেন কেউ ব্যবহার করতে না পারে এবং সিনিয়রদের তাঁবেদারি না করা।

এর আগে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত কয়েক বছর ধরে পুলিশের কতিপয় ঊর্ধ্বতন কর্মকর্তার দলীয়করণের মাধ্যমে বাংলাদেশের মানুষের কাছে পুলিশের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুণ্ন হয়েছে, যার ফলে গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করার পর থেকে সারা দেশের পুলিশ সদস্যদের ওপর এবং পুলিশের প্রতিষ্ঠানসমূহের ওপর নির্বিচারে হামলা চালানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এতে অসংখ্য পুলিশ সদস্য নিহত হয়েছেন এবং প্রায় ৪৫০টি থানা ও ৭০টির মতো পুলিশ স্থাপনায় অগ্নিসংযোগ, ভাঙচুর, লুটপাট চালানো হয়েছে। এ পরিস্থিতিতে পুলিশ সদস্যদের নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ পুলিশের ‘অধস্তন কর্মচারী সংগঠন’ মঙ্গলবার থেকে দেশব্যাপী অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করছে।

গণ-আন্দোলনের মুখে গত সোমবার প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা। এরপর তিনি একটি সামরিক হেলিকপ্টারে করে দেশ ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর পদত্যাগের পর থেকেই সারা দেশের বিভিন্ন স্থানে থানা ও পুলিশ স্থাপনায় ব্যাপক হামলা হয়। এতে বহু হতাহত হয়েছেন।

রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন জানিয়েছেন, অতি দ্রুত দ্বাদশ জাতীয় সংসদ ভেঙে দেওয়া হবে।

RELATED ARTICLES

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments